ফিরে আসি বারবার
তবু তোমাদের আকাশটা আমার হয় না,
তোমাদের লাল সূর্যের আলো আসে না আমার সৈকতে
আমি হারিয়ে যাই...
দ্বীপ থেকে দ্বীপে
তবু তোমাদের মহাসাগরটা আমার হয় না ;


অরণ্যের গভীরে সদ্য ফোটাঁ ফুলটা
দেখো না তোমরা
তোমাদের সভ্য সমাজে তার স্থান নেই
যদিও তার বুনো সুবাস
মাতাল করে তোমাদের
তবুও তোমরা
ভালোবাসবে না তাকে
কারণ সে তোমাদের কেউ না.....